Banglar Orjon :: বাংলার অর্জন

রিয়াল মাদ্রিদের দুর্দান্ত জয়

ডেস্ক রিপোর্ট

বাংলারঅর্জন.কম

প্রকাশিত : ০৫:২১ এএম, ২৫ জানুয়ারি ২০১৯ শুক্রবার

কোপা ডেল রেতে জিরোনার বিপক্ষে ৪-২ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। কোয়ার্টার ফাইনালের ম্যাচটিতে রিয়ালের হয়ে জোড়া গোল করেছেন রামোস। একটি করে গোল করেছেন ভাসকেস ও বেনজেমা। জিরোনার হয়ে একটি করে গোল করেছেন লোজানো ও গ্রানেল। 

কোয়ার্টার ফাইনালে নিজেদের মাঠে ৪-২ গোলের ব্যবধানের জয় সেমি ফাইনালের পথে বেশ খানিকটা এগিয়ে রাখল সোলারির শিষ্যদের। অন্যদিকে হেরে গেলেও প্রতিপক্ষের মাঠে ২ গোল দ্বিতীয় লেগের সমীকরণ খানিকটা সহজ করেছে জিরোনাও।

সান্তিয়াগো বার্নাব্যুতে শুরুতেই রিয়াল সমর্থকদের বুকের ধুকপুকানি বেড়ে যায়। ম্যাচের সপ্তম মিনিটেই লোজানোর গোলে পিছিয়ে যায় স্বাগতিকেরা। তবে জবাব দিতে খুব বেশি দেরি করেনি রিয়াল। লুকাস ভাসকেসের গোলে সমতায় ফেরে স্প্যানিশ জায়ান্টরা। ওডিওসোলার বাড়ানো বল থেকে গোল করেন ভাসকেস। এরপর প্রথমার্ধের ৪২তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান সার্জিও রামোস। ভিনিসিউস জুনিয়র জিরোনার ডি বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। রামোসের গোলে ২-১ গোলের ব্যবধানে খেলা শেষ করে সোলারির শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে সমতায় ফিরে আবারও রিয়ালের ভাগ্য পেন্ডুলামে ঝুলিয়ে দেয় জিরোনা। ৬৬তম মিনিটে পেনাল্টি থেকে বল জালে জড়াতে ভুল করেননি গ্রানেল। ডি বক্সের মধ্যে বদলি খেলোয়াড় লরেন্তের হাতে বল লাগলে পেনাল্টি পায় অতিথিরা। এবারও জবাব দিতে খুব একটি দেরি করেনি রিয়াল মাদ্রিদ। ৭৭তম মিনিটে রামোসের গোলে সমতায় ফেরে রিয়াল। মার্সেলোর হাওয়ায় ভাসানো বল হেডে জালে জড়ান রামোস। ৮০তম মিনিটে ভিনিসিউসের বাড়ানো বল থেকে জিরোনার কফিনে শেষ পেরেকটি ঠোকেন বেনজেমা।