মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯

ব্রেকিং:
সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর বার্ষিক ছুটি ৭৫ দিন আগামী মার্চে ঢাকা উত্তর সিটির ভোটের ইঙ্গিত সিইসির জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শনে প্রধানমন্ত্রী আস্থা ভোটে টিকে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে রাষ্ট্রপতির সঙ্গে নেপালের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ খালেদার অনুপস্থিতিতেই কারাগারে বিচার চলবে রব ও মান্নার বিয়ে যুক্তফ্রন্টে, পরকীয়া ঐক্যফ্রন্টে: মাহী এটা জোট নয়, ঘোট : তথ্যমন্ত্রী যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় পেলেন সিনহা আবারও সরকার গঠনে নৌকায় ভোট দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর পদ্মা সেতু প্রকল্পের নামফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

সেই ‘বঙ্গবন্ধু সুপার মার্কেট’র জমি ফিরে পেলেন কৃষক

জামালপুর সদর আসনের এমপি আলহাজ ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেনের হস্তক্ষেপে জমি ফিরে পেলেন ভূমিহীন কৃষক আব্দুর রহমান। জামালপুর সদরের কেন্দুয়া কালিবাড়ি বাজারের ভূমিহীন কৃষক বৃদ্ধ আব্দুর রহমান কান্নাজড়িত কণ্ঠে জানান, বাংলাদেশ রেলওয়ের ৪৫ শতাংশ কৃষি জমি ৯৯ বছরের জন্য লিজ নিয়ে ধান চাষ করে সংসার চালাতেন তিনি।

০১:০১ এএম, ৯ জানুয়ারি ২০১৯ বুধবার

নান্দাইলের এমপির নজিরবিহীন নির্দেশনা 

ময়মনসিংহ-(নান্দাইল) ৯  আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন নির্দেশনা দিয়েছেন কোমলমতি শিক্ষার্থীদের রোদের মধ্যে দাঁড় করিয়ে সংসদ সদস্যদের সংবর্ধনা দেয়া অথবা সোনার ক্রেস্ট উপহার দেয়া যাবে না।

১২:৪১ এএম, ৯ জানুয়ারি ২০১৯ বুধবার

নেত্রকোনায় কৃষকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

নেত্রকোনা জেলা কৃষক লীগের সদস্য এ কে এম মাসুদ ফারুককে (৫২) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত ফারুক সদর উপজেলার পৌর এলাকার বাহিরচাপড়া গ্রামের মৃত আবদুল মুকিতের ছেলে। 

১০:৩৮ পিএম, ২৯ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার

সাবেক প্রতিমন্ত্রী মোশাররফ হোসেনকে নিয়ে নানা গুঞ্জন

সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ময়মনসিংহ (দক্ষিণ) জেলা বিএনপির সভাপতি একেএম মোশাররফ হোসেনের দেখা পাওয়া যাচ্ছে না। গত এক সপ্তাহ ধরেই তার সৎ ভাই তাকে জনবিচ্ছিন্ন করে রেখেছেন।

০৪:২৯ এএম, ২২ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার

প্রথমবারের মতো ব্ল্যাক বেঙ্গল ছাগলের জীবনরহস্য উন্মোচন

প্রথমবারের মতো পৃথিবীর অন্যতম সেরা জাতের ছাগল ‘ব্ল্যাক বেঙ্গলের’ জীবনরহস্য উন্মোচন (জিনোম সিকোয়েন্সিং) করেছেন বাংলাদেশের বিজ্ঞানীরা। এর আগে পাট, মহিষ ও ইলিশের পর জীবনরহস্য উন্মোচন (জিনোম সিকোয়েন্সিং) করেছেন বাংলাদেশের বিজ্ঞানীরা।

০৮:০৯ পিএম, ১৩ নভেম্বর ২০১৮ মঙ্গলবার

সংলাপে আসন বণ্টন নিয়ে আলোচনা করব: এরশাদ

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমরা কোনো তালিকা নিয়ে সংলাপে যাব না। আমরা চাই সবার অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন।

০৯:১৬ পিএম, ৩ নভেম্বর ২০১৮ শনিবার

নিখোঁজের ১৩ দিন পর ভেসে উঠল শিশু প্রভাতীর লাশ।

জামালপুর সরিষাবাড়ীতে উপজেলার ব্রহ্মপুত্র নদে ডুবে নিখোঁজের ১৩ দিন পর শিশু প্রভাতী আক্তারের (১৩) অর্ধগলিত লাশ পাওয়া গেছে।  সকাল ৯টার দিকে ঘটনাস্থলের কাছেই তার লাশ ভেসে উঠে। 

১২:৩৪ পিএম, ৩১ অক্টোবর ২০১৮ বুধবার

ঘুমন্ত স্ত্রীকে গলা কেটে হত্যা

জামালপুরের হালিমা খাতুন নামে এক গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত হালিমা খাতুন সরিষাবাড়ি বাহাদুরাবাদ ইউনিয়নের শাহাদাতপুর গ্রামের শামসুল হকের মেয়ে। গৃহবধূর স্বামী আব্দুস সালাম পলাতক রয়েছে।

০১:৫৪ এএম, ৩১ অক্টোবর ২০১৮ বুধবার

ডাক্তারের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

জামালপুরে একটি বেসরকারি হাসপাতালের ডাক্তার ও কর্মচারীদের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে।জানা যায়,  ভোর ৫টার দিকে জামালপুরের সরিষাবাড়ি উপজেলার ফুলকোচার গ্রামের মো. আনন্দ মিয়ার স্ত্রী সুখী বেগম প্রসব বেদনা নিয়ে জামালপুরের পপুলার প্রাইভেট হাসপাতালে ভর্তি হয়। ভর্তির পর ডাক্তারের অনুপস্থিতে হাসপাতালের টেকনিশিয়ানরা তার প্রসব করানোর চেষ্টা করে।

০১:৪৬ এএম, ৩১ অক্টোবর ২০১৮ বুধবার

শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে প্রাণ গেল একজনের

জামালপুরের সরিষাবাড়ি উপজেলায় শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে সংঘর্ষে টেঁটাবিদ্ধ হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও একজন।

০১:২৭ এএম, ৩১ অক্টোবর ২০১৮ বুধবার

ইসলামপুরে পিস্তল ও গুলিসহ ডাকাত গ্রেফতার

জামালপুরের যমুনা নদীর দুর্গম প্রজাপতি চর থেকে এক ডাকাতকে পিস্তল ও ৫ রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছে  থানা পুলিশ।থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) দ্বীন-ই-আলম জানান, বুধবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে যমুনা নদীর দুর্গম প্রজাপতি চরের মৃত আবু বক্কর সিদ্দিকের ছেলে দুর্ধর্ষ ডাকাত এমদাদুল হককে (৩৮) গ্রেফতার করা হয়।

০১:১১ এএম, ৩১ অক্টোবর ২০১৮ বুধবার

জামালপুরে যমুনার বাঁধে ধস

জামালপুরের ইসলামপুর উপজেলায় যমুনার বাম তীর সংরক্ষণ প্রকল্পের সিসি ব্লকের বাঁধের প্রায় ১০ মিটার অংশ ধসে গেছে। রোববার ভোর থেকে উপজেলার নোয়ারপাড়া ইউনিয়নের উলিয়া বাজারের পেছনে ওই বাঁধের সিসি ব্লক ধসে পড়তে শুরু করেছে। এ নিয়ে স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

০১:০২ এএম, ৩১ অক্টোবর ২০১৮ বুধবার

১০ টাকা দরের ৬০০ কেজি চাল জব্দ

জামালপুুরের  খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা দরের ভ্যানভর্তি ৬০০ কেজি চাল জব্দ করা হয়েছে। পরে জব্দকৃত চাল ও ভ্যান গাড়িটি থানায় হস্তান্তর করা হয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলা মসজিদ মোড় থেকে ভ্যানভর্তি চাল জব্দ করেন বকশীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসান সিদ্দিক। 

১২:৪৯ এএম, ৩১ অক্টোবর ২০১৮ বুধবার

ঘরের মেঝেতে মিললো ৮০টি গোখরার বাচ্চা

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা শহরের বাজার সংলগ্ন একটি বাড়ি থেকে ৮০টি গোখরা সাপের বাচ্চা উদ্ধার করে মেরে ফেলেছে স্থানীয়রা। ওই এলাকার গৃহবধূ স্বপ্না বেগমের ঘরের মেঝে খুঁড়ে সাপগুলো পাওয়া যায়।

১২:৪০ এএম, ৩১ অক্টোবর ২০১৮ বুধবার

জামালপুরে অস্ত্র-গুলিসহ গ্রেফতার ৫

জামালপুরে বিশেষ অভিযান চালিয়ে অস্ত্র গোলা বারুদ হেরোইন ইয়াবাসহ পাঁচজনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১টি দেশীয় শর্টগান, ২০ রাউন্ড কার্তুজ, ১০০ গ্রাম হেরোইন ও ১ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

১২:২৯ এএম, ৩১ অক্টোবর ২০১৮ বুধবার

পুলিশের হাতে আটকের একদিন পর নদীতে যুবকের মরদেহ

জামালপুরের দেওয়ানগঞ্জে পুলিশ হেফাজতে নেয়ার একদিন পর রবিউল ইসলাম আপেল নামে এক যুবকের মরদেহ নদী থেকে উদ্ধার করা হয়েছে। রবিউল ইসলাম আপেল দেওয়ানগঞ্জ উপজেলার ডালবাড়ি গ্রামের টুনুর ছেলে। তিনি পেশায় অটোরিকশার চালক ছিলেন।

১২:২১ এএম, ৩১ অক্টোবর ২০১৮ বুধবার

জামালপুরে ট্রাক খাদে পড়ে নিহত ৩

জামালপুরের সরিষাবাড়ি উপজেলার তারাকান্দিতে ট্রাক খাদে পড়ে ৩ জন নিহত হয়েছেন।  আওনা ইউনিয়নের স্থল নামক এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

১২:১০ এএম, ৩১ অক্টোবর ২০১৮ বুধবার

১৬ স্কুলছাত্রীকে ইয়াবা খাওয়াল দুই ছাত্র, অতঃপর...

জামালপুরের সরিষাবাড়ীতে ১৬ স্কুলছাত্রীকে কৌশলে ইয়াবা খাওয়ানোর অভিযোগ উঠেছে তাদের দুই সহপাঠী ছাত্রের বিরুদ্ধে।  উপজেলার মহাদান ইউনিয়নের বাঁশবাড়ি উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। টানা তিন দিন অসুস্থ থাকার পর  ঘটনাটি প্রকাশ করে ওই ছাত্রীরা

১১:৫৯ পিএম, ৩০ অক্টোবর ২০১৮ মঙ্গলবার

গ্যাস সরবরাহ না থাকায় যমুনায় সার উৎপাদন বন্ধ

গ্যাস সরবরাহ না থাকায় বন্ধ হয়ে গেছে দেশের বৃহত্তম ইউরিয়া উৎপাদনকারী প্রতিষ্ঠান যমুনা সার কারখানার উৎপাদন। গ্যাস না থাকায় কারখানার উৎপাদন বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

১১:৫৩ পিএম, ৩০ অক্টোবর ২০১৮ মঙ্গলবার

৬৬টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

তিন দফা স্থগিতের পর ২ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ সফরে যাচ্ছেন। এদিন তিনি ৬৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৮২টি উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

০১:৪৩ পিএম, ২৯ অক্টোবর ২০১৮ সোমবার

কৃষিবিদ জাস্টিসকে ঘিরে আশাবাদী তৃণমূল আ.লীগ

নেত্রকোনা-২ আসনে আওয়ামী লীগের শক্তিশালী প্রার্থী কৃষিবিদ সারোয়ার মোর্শেদ আকন্দ জাস্টিসকে ঘিরে আশাবাদী স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

১১:১৯ এএম, ২৯ অক্টোবর ২০১৮ সোমবার

উস্কানীমূলক লিফলেট ছাপানোয় দুই প্রতিষ্ঠান সিলগালা

ময়মনসিংহে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে উস্কানীমূলক লিফলেট ছাপিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারার অভিযোগে (২৮ অক্টোবর) রবিবার রাতে শহরের ছোটবাজারস্থ স্বাধীন গ্রাফিক্স পাক প্রেস  করে দিয়েছে প্রশাসন। 

০২:৪৫ এএম, ২৯ অক্টোবর ২০১৮ সোমবার

‘আমার ছেলে আইনের উর্ধ্বে নয়’ 

আমার ছেলে আইনের উর্ধ্বে নয় বললেন জেলার সোহেলের বাবা। সোহেল রানা বিশ্বাস নগদ টাকা ও মাদকসহ রেলওয়ে পুলিশের হাতে গ্রেফতার হওয়া চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার। তিনি ২০০০ সালে মুক্তিযোদ্ধা কোটায় ডেপুটি জেলারের চাকরি পান।  

০১:১৬ এএম, ২৮ অক্টোবর ২০১৮ রোববার

শ্রীবরদী সীমান্তে ভারতীয় নাগরিক আটক

অবৈধ অনুপ্রবেশের দায়ে শেরপুরের শ্রীবরদী সীমান্ত এলাকা থেকে আকিদুল ইসলাম (২৮) নামে এক ভারতীয় যুবককে আটক করেছে পুলিশ। শনিবার ভোরে উপজেলার রানীশিমুল ইউনিয়নের খারামোরা গ্রাম থেকে তাকে আটক করা হয়। 

০৫:৪৯ পিএম, ২৭ অক্টোবর ২০১৮ শনিবার

জেলার খবর
  • সেই ভূমিহীন ১১ পরিবার পেলো সরকারি জমি

  • বাংলা ইশারা ভাষা ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে: সমাজকল্যাণমন্ত্রী

  • ভিক্ষুকমুক্ত স্বনির্ভর বাংলাদেশ গড়ে তোলা হবে: সমাজকল্যাণমন্ত্রী

  • দুর্নীতিবাজদের ধরে ধরে বিচার করতে হবে: সমাজকল্যাণমন্ত্রী 

  • জাতীয় পার্টি শক্তিশালী বিরোধী দল: রাঙ্গা

  • রিপোর্ট দেওয়ার নামে যাচ্ছেতাই মন্তব্য করলেই হবে না: দুদক

  • রাজধানীর মুগদা হাসপাতালে হামলার শিকার দুই সাংবাদিক

  • রংপুরের আইনজীবী বাবু সোনা হত্যায় স্ত্রী স্নিগ্ধার মৃত্যুদণ্ড

  • ফিরতে পারে ডাইনোসর!

  • শনি গ্রহে মেঘ ছাড়াই চরম বৃষ্টি

  • ব্রেক্সিট সমাধান যাচাই মঙ্গলবার

  • নিঃসঙ্গ হাঁসটির বিদায়

  • ভারত থেকে বিচ্ছিন্ন হচ্ছে আসাম!

  • হাড়কাঁপানো শীতে সাঁতার!

  • বিপিএল ছাড়ছেন ডি ভিলিয়ার্স

  • বিপর্যয় কাটাতে হিমশিম খাচ্ছে জাপান

  • এসএসসির প্রশ্নের মোড়ক খুলবে তিন কর্মকর্তার স্বাক্ষরে

  • ‘দরিদ্র ও মেধাবী দুজন ছাত্র/ছাত্রীকে পড়াতে চাই’

  • ‘মেঘনা নদীর চারপাশে নতুন নতুন চর জেগে ওঠছে’

  • শপথের সিদ্ধান্ত স্পষ্ট করলেন ঐক্যফ্রন্টের দু’জন প্রার্থী

  • শ্রম মন্ত্রণালয়কে ইপিজেড পরিদর্শনের ক্ষমতা দিয়ে আইন

  • ‘নিয়ন্ত্রণ কক্ষ চাইলে ইউএস-বাংলার দুর্ঘটনা এড়ানো যেত’

  • ডাকসু নির্বাচনে অংশ নেবে ছাত্রদল

  • ‘আগামী ১০ বছরে বাংলাদেশ আমেরিকার চেয়ে ভালো হবে’

  • ‘সাংবাদিক সমীর দেবনাথ আর নেই’

  • সৌদিতে পাসপোর্ট ইকামা কার্ড রাখতে পারবেন না নিয়োগকর্তা

  • ‘ঐক্যফ্রন্টের প্রতিক্রিয়া গণতন্ত্র সম্মত নয়’

  • গণভবনে বিদেশি কূটনীতিকদের আপ্যায়ন

  • ‘আওয়ামী লীগ ছেড়ে আমি আসিনি’

  • চীনের সঙ্গে যৌথ রেল প্রকল্প নিয়ে চুক্তি বাতিল করল মালয়েশিয়া