মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯

ব্রেকিং:
সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর বার্ষিক ছুটি ৭৫ দিন আগামী মার্চে ঢাকা উত্তর সিটির ভোটের ইঙ্গিত সিইসির জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শনে প্রধানমন্ত্রী আস্থা ভোটে টিকে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে রাষ্ট্রপতির সঙ্গে নেপালের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ খালেদার অনুপস্থিতিতেই কারাগারে বিচার চলবে রব ও মান্নার বিয়ে যুক্তফ্রন্টে, পরকীয়া ঐক্যফ্রন্টে: মাহী এটা জোট নয়, ঘোট : তথ্যমন্ত্রী যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় পেলেন সিনহা আবারও সরকার গঠনে নৌকায় ভোট দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর পদ্মা সেতু প্রকল্পের নামফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

 ‘সুইস-কন্যা’র মা-বাবার খোঁজে কুড়িগ্রামে

১৯৭৪ সালের দুর্ভিক্ষের সময় হারিয়ে গিয়েছিলেন। ঘটনাচক্রে ইউরোপের দেশ সুইজারল্যান্ডের এক দম্পতি নেন দত্তক। ৪৫ বছর পর তিনি ছুটে এলেন নিজ ভূমে। খুঁজে বের করার চেষ্টা করছেন বাবা-মাকে। কুড়িগ্রামের উলিপুর ও চিলমারীতে বাবা-মাকে হন্যে হয়ে খুঁজে বেড়াচ্ছেন প্রবাসীকন্যা।

০৪:৩৪ এএম, ২৫ জানুয়ারি ২০১৯ শুক্রবার

পঞ্চগড়ে হত্যার হুমকি দিয়ে মাইকিং! 

পঞ্চগড়ের সাবিনা আক্তার (৩৪) স্বামীর নির্যাতন সইতে না পেরে স্বামীকে তালাক দিয়েছেন। কিন্তু নির্যাতন থেকে মুক্তি মেলেনি। সাবেক স্বামী নুরুল ইসলাম ওরফে নুরু ড্রাইভার (৫০) বাড়িতে এসে সাবিনাকে মারধর করেন এবং হত্যার হুমকি দেন।

০৩:৫২ এএম, ২০ জানুয়ারি ২০১৯ রোববার

পঞ্চগড়ে আওয়ামী লীগ প্রার্থী সুজনের স্ত্রী নিলুফারের মৃত্যু

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের একদিন আগে মারা গেলেন পঞ্চগড়-২ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য নূরুল ইসলাম সুজনের স্ত্রী নিলুফার ইসলাম (৫৮)। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

০৬:১০ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৮ শনিবার

পঞ্চগড়ে বিএনপি প্রার্থীর কুশপুত্তলিকা দাহ

পঞ্চগড়-২ আসনে ফরহাদ হোসেন আজাদকে বিএনপির চূড়ান্ত প্রার্থী ঘোষণার প্রতিবাদে আজাদের কুশপুত্তলিকা দাহ করেছে উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

১১:৪৮ পিএম, ৮ ডিসেম্বর ২০১৮ শনিবার

রাষ্ট্রীয় মর্যাদায় বীরপ্রতীক তারামন বিবির দাফন সম্পন্ন

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অবদান রাখার জন্য বাংলাদেশে যে দু’জন মহিলা মক্তিযোদ্ধাকে বীর প্রতীক খেতাব দেয়া হয়েছে তারামন বিবি তার একজন।অন্যতম এই নারী মুক্তিযোদ্ধা বীরপ্রতীক তারামন বিবির জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে।

০৮:৪৮ পিএম, ১ ডিসেম্বর ২০১৮ শনিবার

পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতির উপর সন্ত্রাসী হামলা

ঠাকুরগাঁওয়ের সিএনএন বাংলা টিভির স্টাফ রিপোর্টার ও পীরগঞ্জ থানা প্রেসক্লাবের সভাপতি আব্দুল আলিমের উপর সস্ত্রাসী হামলা হয়েছে। রবিবার দুপুরে পীরগঞ্জ থানা চত্বরে এ ঘটনা ঘটে।

০৩:৫৪ এএম, ২৬ নভেম্বর ২০১৮ সোমবার

লালমনিরহাটে সংঘর্ষে তিনজন নিহত

লালমনিরহাটের আদিতমারি উপজেলায় দুই গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও দুইজন। আদিতমারি থানার ওসি মো. মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

১১:৪৫ এএম, ১৩ নভেম্বর ২০১৮ মঙ্গলবার

রংপুরে আদালত চত্বরে মইনুলকে পচা ডিম-স্যান্ডেল নিক্ষেপ

রংপুরে আদালত চত্বরে লাঞ্ছিত হয়েছেন মানহানির মামলায় গ্রেফতার ব্যারিস্টার মইনুল হোসেন। এ সময় তাকে উদ্দেশ করে পচা ডিম ও জুতা স্যান্ডেল ছুড়েছে বিক্ষুব্ধরা। একইসঙ্গে আদালত চত্বরে আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

১০:৩৮ পিএম, ৪ নভেম্বর ২০১৮ রোববার

ব্যারিস্টার মইনুল হোসেন রংপুর কারাগারে

ঢাকা থেকে রংপুর কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে।

১০:২০ পিএম, ৩ নভেম্বর ২০১৮ শনিবার

কুড়িগ্রামে বিএনপির বিক্ষোভে পুলিশের বাধা

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজার রায়ের প্রতিবাদে কুড়িগ্রাম জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ।

০৮:৫৩ পিএম, ৩০ অক্টোবর ২০১৮ মঙ্গলবার

গোবিন্দগঞ্জ পৌর জামাতের সাবেক আমির গ্রেফতার

গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌর জামায়াতের সাবেক আমীর আব্দুল মান্নানকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি একাধিক নাশকতার মামলার আসামি। সোমবার বিকালে পৌর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। 

০৯:১৬ পিএম, ২৯ অক্টোবর ২০১৮ সোমবার

গোবিন্দগঞ্জবাসীর সঙ্গে গাইবান্ধার নতুন ডিসির মতবিনিময় 

গোবিন্দগঞ্জ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিকসহ সকল স্তরের সুধীজনের সঙ্গে মতবিনিময় করেছেন গাইবান্ধার নবনিযুক্ত ডিসি সেবাষ্টিন রেমা।  

০৭:৪৩ পিএম, ২৯ অক্টোবর ২০১৮ সোমবার

৩৪ ব্যাটালিয়নের ব্যাটালিয়ন ক্যাম্পিং উদ্বোধন

সপ্তাহব্যাপী বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর অধীন ৩৪ ব্যাটালিয়নের ব্যাটালিয়ন ক্যাম্পিং শুরু হয়েছে নীলফামারীতে।

০১:০৩ পিএম, ২৯ অক্টোবর ২০১৮ সোমবার

গাইবান্ধার গোবিন্দগঞ্জে মৌমাছির কামড়ে শ্রমিকের মৃত্যু

গাইবান্ধার গোবিন্দগঞ্জের রংপুর সুগার মিলের বাগদা ফার্মে কাজ করার সময় মৌমাছির কামড়ে তবিবর (৬৫) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। সে উপজেলার তরফ কামাল গ্রামের মৃত নাজিম উদ্দিনের ছেলে। 

০৯:৫২ পিএম, ২৮ অক্টোবর ২০১৮ রোববার

নৌকায় ভোট চেয়ে গোবিন্দগঞ্জে মিছিল 

আগামী জাতীয় নির্বাচনে নৌকা মার্কায় ভোট চেয়ে মিছিল করেছেন গাইবান্ধার গোবিন্দগঞ্জের এমপি আবুল কালাম আজাদের সমর্থকরা।  রোববার বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে গোবিন্দগঞ্জ শহরে এই মিছিল অনুষ্ঠিত হয়। 

০৮:১৬ পিএম, ২৮ অক্টোবর ২০১৮ রোববার

নীলফামারীতে স্যানিটেশন মাস উদযাপন

জাতীয় স্যানিটেশন মাস উদযাপন উপলক্ষে নীলফামারীতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে নীলফামারী পৌরসভার আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মেয়র দেওয়ান কামাল আহমেদ। 

০৪:৪৯ পিএম, ২৮ অক্টোবর ২০১৮ রোববার

নীলফামারীতে ৬২ কেজি গাঁজাসহ আটক ২

সৈয়দপুরে ৬২ কেজি গাঁজাসহ দুইজনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব) নীলফামারী ক্যাম্পের একটি দল। শনিবার রাত সাড়ে আটটার দিকে (২৭অক্টোবর) সৈয়দপুর উপজেলা শহরের মনসুরের মোড় নামক স্থান থেকে গাঁজাসহ তাদের আটক করা হয়। 

১২:০৩ এএম, ২৮ অক্টোবর ২০১৮ রোববার

আমন ধানের ক্ষেতে খোল পঁচা রোগের প্রাদুর্ভাব

কুড়িগ্রামের ফুলবাড়ীতে আমন ধানের ক্ষেতে পাতা পোড়া ও খোল পঁচা রোগ ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এ বছর পর্যাপ্ত বৃষ্টি না হওয়ায় চারা রোপণ থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত সেচ দিতে কৃষককে বেশি খরচ করতে হয়েছে। তার উপর শীষ আসার আগ মুহুর্তে ক্ষেত আক্রান্ত হয়েছে পাতা পোড়া ও খোল পঁচা রোগে। 

০৯:০৭ পিএম, ২৭ অক্টোবর ২০১৮ শনিবার

কুড়িগ্রামে দুর্যোগ মোকাবিলা বিষয়ক কর্মশালা

কুড়িগ্রামে দুর্যোগ মোকাবিলায় আগাম প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উপর তিন দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম টিডিএইচ মিলনায়তনে এ কর্মশালার উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রফিকুল ইসলাম সেলিম।

০৭:৪৪ পিএম, ২৫ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার

কুড়িগ্রামে সংঘর্ষের ঘটনায় মামলা, ব্যবসায়ীদের বিক্ষোভ 

কুড়িগ্রামের জিয়া বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ব্যবসায়ী-পুলিশ সংঘর্ষের ঘটনায় ব্যবসায়ীদের নামে করা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন ব্যবসায়ীরা।

০৮:৩৯ পিএম, ২৪ অক্টোবর ২০১৮ বুধবার

উলিপুরে সড়ক দুর্ঘটনায় মাদরাসা ছাত্রের মৃত্যু

কুড়িগ্রামের উলিপুরে সড়ক দুর্ঘটনায় সাকিবুর রহমান স্বজন নামে এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে সরকারি ডিগ্রী কলেজের প্রধান ফটকের সামনে এ দুর্ঘটনা ঘটে। 
 

০৪:১৪ পিএম, ২৩ অক্টোবর ২০১৮ মঙ্গলবার

সাদুল্লাপুরে বয়লার বিস্ফোরণে কলেজছাত্রী নিহত 

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার পশ্চিমপাড়া নামকস্থানে বয়লার বিস্ফোরণে শারমিন নামের এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে।মঙ্গলবার সকালে পশ্চিমপাড়ার রেজা মিয়ার রুপালী চাল কলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় চাল কলের শ্রমিক ফুলমিয়া আহত হন।

০৩:০৪ পিএম, ২৩ অক্টোবর ২০১৮ মঙ্গলবার

কৃষক নিহতের ঘটনায় সড়ক অবরোধ 

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার মদনেরপাড়ায় সড়ক দুর্ঘটনায় কৃষক নিহতের ঘটনায় সড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। সোমবার কৃষক আজাদ আলী নিহতের (৫০) প্রতিবাদে এলাকাবাসী গাইবান্ধা-বালাসীঘাট সড়ক অবরোধ করে।

০৭:৩৫ পিএম, ২২ অক্টোবর ২০১৮ সোমবার

আমন ক্ষেতে পোকার আক্রমণে দিশেহারা কৃষক

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সাতটি ইউনিয়নের বিস্তীর্ণ এলাকার জমির আমন ক্ষেতে পোকার আক্রমণে দিশেহারা অবস্থায় পড়েছেন কৃষকরা। ইউনিয়নগুলোর ধান ক্ষেতে মাজরা পোকা, পাতা মোড়ানো ও খোল পঁচা রোগ বিস্তার লাভ করেছে। 

০৬:৪৬ পিএম, ২২ অক্টোবর ২০১৮ সোমবার

জেলার খবর
  • সেই ভূমিহীন ১১ পরিবার পেলো সরকারি জমি

  • বাংলা ইশারা ভাষা ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে: সমাজকল্যাণমন্ত্রী

  • ভিক্ষুকমুক্ত স্বনির্ভর বাংলাদেশ গড়ে তোলা হবে: সমাজকল্যাণমন্ত্রী

  • দুর্নীতিবাজদের ধরে ধরে বিচার করতে হবে: সমাজকল্যাণমন্ত্রী 

  • জাতীয় পার্টি শক্তিশালী বিরোধী দল: রাঙ্গা

  • রিপোর্ট দেওয়ার নামে যাচ্ছেতাই মন্তব্য করলেই হবে না: দুদক

  • রাজধানীর মুগদা হাসপাতালে হামলার শিকার দুই সাংবাদিক

  • রংপুরের আইনজীবী বাবু সোনা হত্যায় স্ত্রী স্নিগ্ধার মৃত্যুদণ্ড

  • ফিরতে পারে ডাইনোসর!

  • শনি গ্রহে মেঘ ছাড়াই চরম বৃষ্টি

  • ব্রেক্সিট সমাধান যাচাই মঙ্গলবার

  • নিঃসঙ্গ হাঁসটির বিদায়

  • ভারত থেকে বিচ্ছিন্ন হচ্ছে আসাম!

  • হাড়কাঁপানো শীতে সাঁতার!

  • বিপিএল ছাড়ছেন ডি ভিলিয়ার্স

  • বিপর্যয় কাটাতে হিমশিম খাচ্ছে জাপান

  • এসএসসির প্রশ্নের মোড়ক খুলবে তিন কর্মকর্তার স্বাক্ষরে

  • ‘দরিদ্র ও মেধাবী দুজন ছাত্র/ছাত্রীকে পড়াতে চাই’

  • ‘মেঘনা নদীর চারপাশে নতুন নতুন চর জেগে ওঠছে’

  • শপথের সিদ্ধান্ত স্পষ্ট করলেন ঐক্যফ্রন্টের দু’জন প্রার্থী

  • শ্রম মন্ত্রণালয়কে ইপিজেড পরিদর্শনের ক্ষমতা দিয়ে আইন

  • ‘নিয়ন্ত্রণ কক্ষ চাইলে ইউএস-বাংলার দুর্ঘটনা এড়ানো যেত’

  • ডাকসু নির্বাচনে অংশ নেবে ছাত্রদল

  • ‘আগামী ১০ বছরে বাংলাদেশ আমেরিকার চেয়ে ভালো হবে’

  • ‘সাংবাদিক সমীর দেবনাথ আর নেই’

  • সৌদিতে পাসপোর্ট ইকামা কার্ড রাখতে পারবেন না নিয়োগকর্তা

  • ‘ঐক্যফ্রন্টের প্রতিক্রিয়া গণতন্ত্র সম্মত নয়’

  • গণভবনে বিদেশি কূটনীতিকদের আপ্যায়ন

  • ‘আওয়ামী লীগ ছেড়ে আমি আসিনি’

  • চীনের সঙ্গে যৌথ রেল প্রকল্প নিয়ে চুক্তি বাতিল করল মালয়েশিয়া